পিলুর পর আবার নতুন গল্পে মিঠাইয়ের রুদ্র, ফের একবার পর্দায় ফিরছে সাহিত্যের সেরা সময়!

শরৎচন্দ্র, রবীন্দ্রনাথ কিংবা বঙ্কিমচন্দ্র এই তিন জনের নাম শোনেননি এমন বাঙালি বিরল। বাংলা সাহিত্য না পড়লেও সাহিত্যের নাম কিংবা স্রষ্টার নাম সকলেরই জানা। তবে বাঙালী

Saranna

akash aath popular show sahityer sera somoy coming once again

শরৎচন্দ্র, রবীন্দ্রনাথ কিংবা বঙ্কিমচন্দ্র এই তিন জনের নাম শোনেননি এমন বাঙালি বিরল। বাংলা সাহিত্য না পড়লেও সাহিত্যের নাম কিংবা স্রষ্টার নাম সকলেরই জানা। তবে বাঙালী হয়েও কেন সাহিত্যের গল্প, উপন্যাস জানবে না?  কেন পড়বে না? বই কেনার বা পড়ার সময় নেই বলেই? নাকি পড়তে ভালো লাগে না বলেই? এর উত্তর অজানা। উত্তর থাক অজানা, বাঙালিকে সাহিত্যের গল্প শোনাতে আকাশ আট নিয়েছিলেন নতুন উদ্যোগ তার নাম ‘সাহিত্যের সেরা সময়’ (Sahityer Sera Somoy)।

এই নামটার সাথে অনেকেই পরিচিত। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নষ্টনীড়’, ‘স্ত্রীর পত্র’, ‘শেষের কবিতা’ বা শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘মহেশ’, ‘রামের সুমতি’, ‘অরক্ষণীয়া’ সবটাই তুলে ধরা হয়েছিল এই শোয়ে। দর্শন আর শ্রবণের মাধ্যমে তুলে ধরা হয়েছিল উপন্যাস গুলোকে। দশ বছরেরও বেশি সময় ধরে চলেছিল। দর্শকও ছিল ভালো মানের। বেশ উপভোগ করতেন।

akash aath popular show sahityer sera somoy

কিন্তু এখন আর দেখা যায় না। অনুরাগীরা অনেকেই মিস করছেন। তবে অনুরাগীদের জন্য এল সুখবর। আবার ফিরছে আকাশ আট চ্যানেলে সাহিত্যের সেরা সময় নতুন অধ্যায় নিয়ে। বছরের শুরুতেই দেখা মিলবে, এই অভিনব জিনিসের। যা নিয়ে অনুরাগীরা বেশ খুশি। কোন সময়ে দেখা মিলবে তা জানা গেল। ২ রা জানুয়ারী থেকে সোম থেকে শনি সন্ধ্যা ৭:৩০ এ দেখা মিলবে। বছরের শুরুতে আকাশ আট যে এরকম উপহার দেবে কেউ ভাবতেই পারেনি। 

সাহিত্যের প্রথম পর্বে দেখা যাবে, বিশিষ্ট সাহিত্যিক বাণী বসুর ‘শ্বেত পাথরের থালা’। অভিনয় করবেন, দেবদূত ঘোষ, ফাহিম মির্জা, রেশমি ভট্টাচার্য , স্নেহা দাস সহ আরও অনেকে। এছাড়াও দেখা যাবে বিমল মিত্রের ‘কড়ি দিয়ে কিনলাম’। সুচিত্রা ভট্টাচার্যের ‘কাঁচের দেওয়াল’। 

sahityer sera somoy

 

এক অনুরাগী আকাশ আটের প্রশংসা করে বলেছেন, ‘আকাশ আট চিরকালই দর্শককে নির্ভেজাল আনন্দ দেয়।এখনো সোম থেকে শুক্র, সাহিত্যের সেরা সময় এর এপিসোডগুলো ভুলিনি। আশা করি আবার দিনের কিছুটা সময় ভালো কাটবে’।

আরও দেখতে পারেন