বাচ্ছা কিংবা বুড়ো এইভাবে রান্না করলে চেটেপুটে খাবে সকলে! রইল পুঁই মিটুলি চচ্চড়ির রেসিপি

আজ আবারও আপনাদের জন্য একটা চচ্চড়ির রেসিপি নিয়ে এসেছি। অনেক রকম চচ্চড়ি আমরা খেয়ে থাকি। তারই মাঝে পুঁইশাক চচ্চড়ি একটি। পুঁইশাক খেতে তো অনেকেই ভালোবাসেন।

Nandini

tasty pui mituli chachari recipe

আজ আবারও আপনাদের জন্য একটা চচ্চড়ির রেসিপি নিয়ে এসেছি। অনেক রকম চচ্চড়ি আমরা খেয়ে থাকি। তারই মাঝে পুঁইশাক চচ্চড়ি একটি। পুঁইশাক খেতে তো অনেকেই ভালোবাসেন। আসুন তাহলে আজ দেখে নেওয়া যাক পুঁইশাক চচ্চড়ির রেসিপি। পুঁইশাকে আপনি মনের মত সবজি দিয়ে রান্না করতে পারেন। তবে এই শীতে কিন্তু পুঁই শাকের মিটুলি পাওয়া যায়। আর সেই মিটুলি চচ্চড়ি যেন পুঁইশাকের স্বাদ বাড়িয়ে তোলে। অনেকেই পুঁইশাকে সব রকম সবজি দিয়ে রান্না করার চেষ্টা করেন। তো আজ রইল পুঁই মিটুলি চচ্চড়ি রেসিপি (Pui Mituli Chachari recipe)।

pui shaker chachari recipe

পুঁই মিটুলি চচ্চড়ি রেসিপি উপকরণ (Pui Mituli Chachari recipe Ingredients)

১. পুঁই শাক, পুঁই মিটুলি
২. সর্ষে, কাঁচালঙ্কা বাটা
৩. আলু, বেগুন, মূলো, বরবটি, গাজর, সিম
৪. হলুদ গুঁড়ো
৫. স্বাদমত নুন
৬. রান্নার জন্য তেল

পুঁই মিটুলি চচ্চড়ি রেসিপি প্রণালী (Pui Mituli Chachari recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে শাক কেটে ভালো করে ধুয়ে নিন। সবজি গুলো ছোট ছোট করে কেটে ধুয়ে নিন। সর্ষে ও কাঁচালঙ্কা বেটে নিন। কড়াইতে তেল গরম করুন।

স্টেপ ২ – প্রথমে বেগুনটা ভেজে তুলে নিন। তারপর তাতে পাঁচফোঁড়ন, শুকনোলঙ্কা ফোঁড়ন দিন। সব সবজি গুলো দিয়ে দিন। সাথে পুঁই মিটুলি গুলোও দিয়ে দিন।

pui mituli chachari recipe

স্টেপ ৩- বেশ কিছুক্ষন ভালো করে সবজি গুলো ভেজে নিয়ে একে একে নুন, হলুদ ও সামান্য চিনি ও সর্ষে বাটাটা দিয়ে নেড়ে নিন। তারপর শাকটা দিয়ে মিশিয়ে নিন। তারপর মিশিয়ে নিয়ে ঢাকা দিয়ে রান্না করুন।

স্টেপ ৪ – কম আঁচে ঢাকা দিয়ে রান্না করুন। শাকে প্রচুর জল থাকে সেই জলেই সবজি সিদ্ধ হয়ে যাবে। তারপর জল অনেকটা শুকনো হয়ে এলে আর সবজি গুলো সিদ্ধ হয়ে গেলে নামিয়ে নিন। আর পরিবেশন করুন।

আরও দেখতে পারেন