শুধু অভিনয় নয় গানেও সুপারস্টার! জিৎ-র গলায় সাথী ছবির ‘ও বন্ধু’ গানের ভিডিও মন কাড়ল নেটিজেনদের

বাংলা ইন্ডাস্ট্রির জনপ্রিয় সুপারস্টার জিৎ (Jeet)। তিনি বহুবছর হল এই ইন্ডাস্ট্রিতে। তাঁর শুরুটা হয়েছিল, হরনাথ চক্রবর্তী পরিচালিত ‘সাথী’ (Sathi) ছবি দিয়ে। ছবিটি মুক্তি পেয়েছিল ১৪

Saranna

tollywood superstar jeet singing o bondhu tumi sunte ki pao song from superhit movie saathi

বাংলা ইন্ডাস্ট্রির জনপ্রিয় সুপারস্টার জিৎ (Jeet)। তিনি বহুবছর হল এই ইন্ডাস্ট্রিতে। তাঁর শুরুটা হয়েছিল, হরনাথ চক্রবর্তী পরিচালিত ‘সাথী’ (Sathi) ছবি দিয়ে। ছবিটি মুক্তি পেয়েছিল ১৪ জুন ২০০২ সালে। এই ছবিই আমাদের সাথে পরিচয় করিয়ে দিয়েছিল এই অবাঙালি হিরোকে। এখনও সবার মুখে মুখে এই ছবির নাম ফেরে। সকলেই তাঁর ফ্যান। 

জিৎ এর কেরিয়ারের শুরুটা একেবারে অন্যরকম ভাবে হয়েছিল। ছবির পরিচালক হরনাথ চক্রবর্তী (Haranath Chakraborty) খুঁজছিলেন। প্রথমে অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায়ের কাছে যান এই চরিত্রের জন্য। এক কলেজ ছাত্রের ভূমিকায় অভিনয় করতে হবে, তিনি রাজি হননি । তারপরেই সেই চরিত্রের সুযোগ যায় অভিনেতা জিৎ এর কাছে। জিৎ রাজি হয়ে যান। তারপরেই বাংলা ইন্ডাস্ট্রি তথা বাংলা সিনেমা প্রেমী মানুষরা পেল নতুন হিরোকে।

jeet in sathi movie

এই ছবির বিখ্যাত সেই গান ‘ও বন্ধু তুমি শুনতে কি পাও’। এই গানটি শুনে নব্বই দশকের প্রেমিক প্রেমিকাকে আবার নতুন করে ভাবিয়ে তুলেছিল। এতটাই জনপ্রিয় যে সবার মুখে মুখে ফিরত। আর আজ এত বছর পরেও এই গানটি সুপারহিট। এখনও সবার মুখে মুখে ফেরে। আর জনপ্রিয় বলেই তো, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই গান। 

tollywood superstar jeet singing in live show o bondhu tumi shunte ki pao

সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে, এক মঞ্চে, সকল অনুরাগীদের মাঝে মাইক হাতে নিয়ে সকলের প্রিয় জিৎ গান গাইছেন, ‘ও বন্ধু তুমি শুনতে কি পাও’। গান শুনে আবার আবেগে ভাসছেন সকলে। মনে পড়ে যাচ্ছে সেই নতুনের জিৎ কে। এখন জিৎ এর লুক বদলে গেছে। তাই গান শুনে ছবির মত ভাসছে সেই লুক। 

উল্লেখ্য, জিৎ ছিলেন অবাঙালি। সাথী সিনেমায় অভিনয় করার সময়, বাংলা ভাষা জানতেন না। তাই নির্মাণকারীরা ভেবেছিলেন সিনেমায় অন্য কাউকে দিয়ে ডাবিং করাবেন। কিন্তু হাল ছাড়েননি জিৎ। তিনি উচ্চারণ স্পষ্ট করার জন্য, বাংলা গল্পের বই পড়তেন, খবরের কাগজ পড়তেন। আর এভাবেই আজ এতদূরে এসেছেন। 

আরও দেখতে পারেন