এক পদেই খাওয়া হবে শেষ, যখন পাতে পড়বে এই রান্না! রইল দুর্দান্ত স্বাদের এই ভর্তা রেসিপি

শীতকাল পরে গেছে। শীতের ঠান্ডা আমেজ বাতাসে। এই শীতে সব্জি পাওয়া যায় অনেক রকম। যদিও আজকাল সারাবছরই প্রায় সব সব্জি বাজারে পাওয়া যায়। তবুও সিজেনের

Nandini

tasty tomato bharta recipe

শীতকাল পরে গেছে। শীতের ঠান্ডা আমেজ বাতাসে। এই শীতে সব্জি পাওয়া যায় অনেক রকম। যদিও আজকাল সারাবছরই প্রায় সব সব্জি বাজারে পাওয়া যায়। তবুও সিজেনের শাক সব্জির স্বাদটা একটু যেন অন্যরকম হয়। আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি একটি ভর্তা রেসিপি। এই শীতে পিঁয়াজ কুচি আর ধনে পাতার সাথে বিভিন্ন রকম গরম ভর্তা এক তৃপ্তিদায়ক আহার হয়ে ওঠে তাইনা। আজ আপনাদের জন্য নিয়ে এসেছি টম্যাটো ভর্তার রেসিপি (Tomato Bharta Recipe)। আসুন দেখে নেওয়া যাক।

tomato bharta recipe

টম্যাটো ভর্তার রেসিপি উপকরণ (Tomato Bharta Recipe Ingredients)

১. টম্যাটো
২. রসুন
৩. পিঁয়াজ
৪. শুকনো লঙ্কা
৫. ধনেপাতা
৬. নুন, সর্ষের তেল

টম্যাটো ভর্তার রেসিপি প্রণালী (Tomato Bharta Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে টম্যাটো গুলো ভালো করে জলে ধুয়ে মাঝখান বরাবর কেটে দু-টুকরো করে নিন। এবার কড়াইতে অল্প তেল দিয়ে টম্যাটোর টুকরো গুলো দিন অল্প নুন ছড়িয়ে দেবেন। আর রসুন দিন দিয়ে ঢাকা দিয়ে অল্প আঁচে ভাজা হতে দিন।

স্টেপ ২ – তারপর কড়াইতে তেল গরম করে তাতে শুকনো লঙ্কা ভেজে নিন। আর পিঁয়াজ কুচিটাও হালকা ভেজে নিন। পিঁয়াজ চাইলে আপনি কাঁচাও ব্যবহার করতে পারেন।

tomato bharta

স্টেপ ৩ – এবার একটি বাটিতে সিদ্ধ টম্যাটো খোসা ছাড়িয়ে নিন। তারপর তাতে রসুন সিদ্ধ স্ম্যাশ করে দিন। ভাজা পিঁয়াজ বা কাঁচা পিঁয়াজ দিন। অল্প কাঁচা সর্ষের তেল। আর পরিমান মত নুন দিয়ে ভাজা শুকনো লঙ্কা গুলো ভালো করে চটকে নিয়ে দিয়ে দিন।

স্টেপ ৪ – এবার ধনেপাতা কুচিটা দিয়ে সবটা ভালো করে মেখে নিলেই সুস্বাদু ভর্তা একদম তৈরী হয়ে যাবে। গরম ভাতে খাওয়ার জন্য একদম তৈরী। এক অভিনব ও সুস্বাদু খাবার। আজই ট্রাই করুন।

আরও দেখতে পারেন