সন্ধ্যার চটপটে খিদের সহজ সমাধান! রইল ডিমের এই কুড়মুড়ে রেসিপি

সন্ধ্যে বেলার হালকা খিদে মেটাতে আমরা জাঙ্ক ফুডের আশ্রয় নিয়ে থাকি। রোল, চাউমিন, পাস্তা, মোমো, পিৎজা, বার্গার আরও কত কি। তবে জাঙ্ক ফুড অতিরিক্ত আমাদের

Nandini

tasty dimer pokoda snacks recipe

সন্ধ্যে বেলার হালকা খিদে মেটাতে আমরা জাঙ্ক ফুডের আশ্রয় নিয়ে থাকি। রোল, চাউমিন, পাস্তা, মোমো, পিৎজা, বার্গার আরও কত কি। তবে জাঙ্ক ফুড অতিরিক্ত আমাদের শরীরের ক্ষতি করে তবে এখন অনেকেই স্বাস্থ্য সচেতন। তাই বাইরের খাবারের থেকে ঘরের খাবার খেতেই বেশি পছন্দ করে থাকেন। আজ তাই আপনাদের জন্য সন্ধ্যের এক মুচমুচে রেসিপি নিয়ে হাজির হয়েছি। যা আপনার খিদেও মেটাবে সাথে নতুন কিছু ট্রাই করাও হবে। তো আসুন দেখে নেওয়া যাক ডিমের পকোড়া রেসিপি (Dimer Pokoda recipe)।

dimer pokoda snacks recipe

ডিমের পকোড়া রেসিপি উপকরণ (Dimer Pokoda recipe Ingredients)

১. ডিম সিদ্ধ, ১ টা কাঁচা ডিম
২. পিঁয়াজ কুচি
৩. কাঁচালঙ্কা কুচি
৪. ধনেপাতা কুচি, ১ টা ম্যাগি মশলা
৫. ১ চা চামচ আদা, রসুন বাটা
৬. ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো
৭. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৮. স্বাদমত নুন, তেল

ডিমের পকোড়া রেসিপি প্রণালী (Dimer Pokoda recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে ৫-৬ টা ডিম সিদ্ধ করে নিন। তারপর কুসুম গুলো বাদ দিয়ে ডিম গুলো ছোট ছোট টুকরো করে কুচিয়ে নিন। একটা বড় বাটি নিন। তাতে প্রথমে ডিমের কুচো গুলো দিন।

স্টেপ ২ – তারপর একে একে পিঁয়াজ কুচি, আদা রসুন বাটা, কাঁচালঙ্কা কুচি, ধনেপাতা কুচি, বেসন, নুন, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো আর একটা ডিম ফাটিয়ে দিয়ে ভালো করে মেখে নিতে হবে।

স্টেপ ৩ – তরল হবেনা মিশ্রণ নাহলে পকোড়া বানানো যাবেনা। কড়াইতে তেল গরম করবেন। তারপর একে একে পকোড়া তেলে ছাড়বেন। ভালো করে এপিঠ ওপিঠ লাল করে ভেজে তুলে নিন। আর গরম পরিবেশন করুন।

আরও দেখতে পারেন