‘যে রাঁধে সে চুলও বাঁধে’, প্রমাণ করলেন চাঁদনী! অভিনয় ছেড়ে নতুন জগতে অভিনেত্রী

অভিনেত্রী মানেই যে শুধু অভিনয় জানেন তা কিন্তু নয়, তারা রূপে লক্ষী গুণে সরস্বতী। তারা সর্বগুণ সম্পন্ন। তারা অভিনয়ের পাশাপাশি কখনো ভালোবাসেন গাইতে, কখনো ভালোবাসেন

Saranna

actress chandni saha published her written book

অভিনেত্রী মানেই যে শুধু অভিনয় জানেন তা কিন্তু নয়, তারা রূপে লক্ষী গুণে সরস্বতী। তারা সর্বগুণ সম্পন্ন। তারা অভিনয়ের পাশাপাশি কখনো ভালোবাসেন গাইতে, কখনো ভালোবাসেন নাচতে আবার কখনো লেখালেখি। এগুলো ভালোবাসা এবং গুণ উভয়ের মধ্যেই আবদ্ধ। তাই যখন হাতে অভিনয়ের কাজ থাকেনা, তখন তাদের এই ইচ্ছাকেই এগিয়ে নিয়ে যায়। এ হেন সর্বগুণ সম্পন্ন একজন অভিনেত্রী হলেন, চাঁদনী সাহা (Chandni Saha)। তিনি অভিনয় ছেড়ে গেলেন অন্য জগতে।

টলি ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী তিনি। ‘বিন্দি’, ‘কাছে আয় সই’, ‘মনসা’, ‘বেনে বউ’ ইত্যাদি ধারাবাহিকে অভিনয় করে সকলের মন কেড়ে নিয়েছে। এই সব ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। কিন্তু এরপর যেসব ধারাবাহিকে দেখা গেছে, সবটাই পার্শ্ব চরিত্রে। এই যেমন ‘যমুনা ঢাকি’ ধারাবাহিক। এই ধারাবাহিকে নায়কের দিদি গীতের চরিত্রে অভিনয় করেছিলেন। শেষবারহয়েছে ‘মাধবীলতা’ ধারাবাহিকে দেখা গিয়েছিল।

actress chandni saha published her book

এবার তাঁকে দেখা গেল বইয়ের কভার পেজে। তিনি লিখেছেন একটি কবিতার বই, যার নাম ‘তিন সত্যি’। এই কবিতা সংকলনটিতে চল্লিশটা কবিতা আছে। রোদরং প্রকাশনা থেকে আগামী 4 ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছে। বইমেলা তেও এই বই বিক্রয় হচ্ছে। আর এদিন বইমেলা তে গিয়ে তাঁর লেখা কবিতা এবং অভিনয় জীবনের কথা শুনিয়েছেন, সকল দর্শককে।

এর পাশাপাশি তিনি এও জানান, দরকারের চাইতে বেশি ভাবতেন, ওই ভাবনা চিন্তা করতে করতেই এই লেখা। যারা বেশি দুঃখ পেতে ভালোবাসেন, যারা বেশ ভাবুক, তারা চাঁদনীর এই কবিতার সাথে নিজেদের একাত্ম করতে পারবে। ১৬ বছর থেকে অভিনয় জীবনের শুরু।

 

View this post on Instagram

 

A post shared by chandnihere❤ (@sahachandniofficial)


ছোটোবেলার জীবন স্কুলের থেকে বেশি সময় কেটেছে শ্যুটিং ফ্লোরে স্ক্রিপ্টের পাতাতেই বন্দী ছিল চাঁদনীর চোখ। আর এই শৈল্পিক লেখা দেখে যে মানুষ বড় হয়েছে, তার তো প্যাশন সেই দিকেই যাবে। শক্তি চট্টোপাধ্যায়, নবনীতা দেবসেন, হুমায়ুন আহমেদ প্রেমী সে। এককথায় বলা যায়, যে রাঁধে সে চুল বাঁধে। এই প্রবাদ প্রমাণ করল চাঁদনী।

আরও দেখতে পারেন