এক পদেই খাবার হবে সাবাড়! রইল সুস্বাদু কচুর ভর্তা রেসিপি

আজ আপনাদের জন্য নিয়ে এলাম এক অন্যরকম রেসিপি। আজ নিয়ে এলাম কচুর ভর্তা রেসিপি। কচু অনেকেই খেয়েছেন। আবার অনেকেই হয়ত এখনও খাননি। কেউ কেউ তো

Nandini

tasty kochu bharta recipe

আজ আপনাদের জন্য নিয়ে এলাম এক অন্যরকম রেসিপি। আজ নিয়ে এলাম কচুর ভর্তা রেসিপি। কচু অনেকেই খেয়েছেন। আবার অনেকেই হয়ত এখনও খাননি। কেউ কেউ তো গলা ধরার ভয়েই খেতে চাননা। হ্যাঁ এটা ঠিক কথাই যে কিছু কচু ভালো হয়না। তবে নিজেকেই সেটা বুঝে নিতে হবে। তবে এইভাবে কচুর ভর্তা একবার রান্না করে দেখুন। খাবারে আর কোনো পদ লাগবেনা। এক পদেই খাবারের থালা হবে সাবাড়। তো আসুন দেখে নেওয়া যাক আজকের কচুর ভর্তা রেসিপি (Kochur Bharta Recipe)।

kochu bharta recipe

কচুর ভর্তা রেসিপি উপকরণ (Kochur Bharta Recipe Ingredients)

১. গাঁঠি কচু
২. শুকনোলঙ্কা, কালোজিরে
৩. রসুন, পিঁয়াজ, কাঁচালঙ্কা
৪. ধনেপাতা কুচি
৫. স্বাদমত নুন, তেল

কচুর ভর্তা রেসিপি প্রণালী (Kochur Bharta Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে খোসা ছাড়িয়ে কচু গুলো ভালো করে জলে ধুয়ে নিয়ে সিদ্ধ করে নিন। আঁচে কড়াই চাপান। তাতে তেল দিন। তারপর তাতে কালোজিরে আর শুকনোলঙ্কা আর রসুন ভেজে নিন ভালো করে।

kochu makha

স্টেপ ২ – এবার একটা থালায় কচু সিদ্ধ গুলো স্ম্যাশ করে নিন। তারপর ভেজে নেওয়া শুকনোলঙ্কা, কালোজিরে, রসুন লবন দিয়ে ভালো করে মেখে নিন।

স্টেপ ৩ – এবার কচুর সাথে কাঁচা পিয়াঁজ কুচি, কাঁচালঙ্কা কুচি, ধনেপাতা কুচি সব মিশিয়ে ভালো করে সবটা মেখে নিন। প্রয়োজন মত পরিমানে নুন দিন। তারপর সবটা ভালো করে মাখা হয়ে গেলে গরম ভাতে পরিবেশন করুন।

আরও দেখতে পারেন