এই প্রচন্ড গরমে মন প্রাণ দুই ঠান্ডা করবে এই পানীয়, দেরি না করে এখনই ট্রাই করুন

এই গরমে শরীরের চাই কেবল ঠান্ডা কিছু। আর ঠান্ডা মানেই সবার আগে ঠান্ডা জল বা কোনো শরবতের কথা মাথায় আসে। আর এই গরমে সব থেকে

Nandini

tasty and cool aam lassi recipe

এই গরমে শরীরের চাই কেবল ঠান্ডা কিছু। আর ঠান্ডা মানেই সবার আগে ঠান্ডা জল বা কোনো শরবতের কথা মাথায় আসে। আর এই গরমে সব থেকে প্রিয় হল লস্যি। তবে লস্যির সাথে যদি মিশিয়ে দেওয়া হয় গরমের সকলের প্রিয় ফল। বুঝতেই পারছেন আম এর কথা বলছি। তো আজ আপনাদের এমনই এক রেসিপি জানাতে চলেছি। আম লস্যি। দেখলেই জিভে আসবে জল। সাথে প্রাণ মন দুই জুড়িয়ে যাবে। তো আসুন দেখে নেওয়া যাক আজকের আম লস্যি রেসিপি (Aam Lassi Recipe)।

and cool aam lassi recipe

আম লস্যি রেসিপি উপকরণ (Aam Lassi Recipe Ingredients)

১. পাকা আম
২. টক দই
৩. চিনি
৪. দুধ
৫. আমের কুচি, চাটমশলা, সামান্য নুন

আম লস্যি রেসিপি প্রণালী (Aam Lassi Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে একটা বড় পাত্রে দই নিন। তারপর তাতে অল্প দুধ মেশান। নিজেদের প্রয়োজন অনুযায়ী চিনি মেশান। আর ভালো ভাবে দইটা মসৃন করে ঘুটে নিন। প্রয়োজনে মিক্সিতে সবটা একসাথে ঘুরিয়ে নিতে পারেন।

aam lassi recipe

স্টেপ ২ – আম খোসা ছাড়িয়ে টুকরো করে নিন। ভালো ভাবে মিক্সিতে পাল্প তৈরী করে নিন। তারপর দই যখন মসৃন হয়ে আসবে তখন আমের পাল্পটা দিয়ে দিন। আর বরফের টুকরো ফেলে দিন। এবার ভালো ভাবে মেশাতে থাকুন।

স্টেপ ৩ – সবটা ভালো করে মেশানো হয়ে গেলে পরিবেশন করুন ছোট ছোট আমের কুচি ছড়িয়ে দিন উপর থেকে। চাইলে পেস্তা, বাদামের কুচিও ছড়িয়ে দিতে পারেন। আর অল্প নুন আর চাটমশলা। ব্যাস তাহলেই তৈরী এই বিশেষ আম লস্যি।

আরও দেখতে পারেন