বারংবার মুখ্য চরিত্রে অভিনয়ের পরও কেন পার্শ্ব চরিত্র? সত্যিটা জানিয়ে মুখ খুললেন শ্রীপর্ণা

বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন শ্রীপর্ণা রায় (Sriparna Roy)। দর্শকমহলে খুবই জনপ্রিয় এই অভিনেত্রী। এই অভিনেত্রী এখনও মানুষের কাছে টুসু নামেই পরিচিত। কারণ

Saranna

shreiparna roy openup about why she choose side role over lead role in serial

বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন শ্রীপর্ণা রায় (Sriparna Roy)। দর্শকমহলে খুবই জনপ্রিয় এই অভিনেত্রী। এই অভিনেত্রী এখনও মানুষের কাছে টুসু নামেই পরিচিত। কারণ স্টার জলসার একসময়ের জনপ্রিয় ধারাবাহিক ছিল আঁচল। সেই ধারাবাহিকে টুসুর ভূমিকায় দেখা গিয়েছিল। ধারাবাহিকটি এতটাই সুপারহিট হয়েছিল যে প্রায় ২ বছর চলেছিল। 

আঁচল ধারাবাহিক শেষ হয় ২০১৪ তে। তারপর ২০১৫ তে দেখা গিয়েছিল ‘আজ আঁড়ি কাল ভাব’ ধারাবাহিকে। এরপর ২০১৮ তে দেখা যায় ওম নম শিবায় তে। ২০১৯ এ দেখা যায় নেতাজী তে। ২০২১ এ দেখা মেলে কড়ি খেলা ধারাবাহিকে। বর্তমানে তাঁকে দেখা যাচ্ছে মুকুট ধারাবাহিকে। মুকুটের আগে যে সমস্ত ধারাবাহিকে অভিনয় করেছেন সবটাতেই প্রায় মুখ্য ভূমিকায় দেখা গিয়েছে। কিন্তু মুকুটে কেন পার্শ্ব চরিত্র?

mukut serial side character sriparna roy aka dol

বর্তমান দিনে ধারাবাহিকের সব  চরিত্রই গুরুত্বপূর্ণ। কিন্তু সবশেষে দুজনেরই নাম হাইলাইট হয়ে থাকে, সেটা হল নায়ক-নায়িকা। আর তাই সকলেই চেষ্টা করে পার্শ্ব চরিত্র না হয়ে নায়ক-নায়িকার চরিত্র পেতে। কারণ গুরুত্বটা এই দুইয়ের উপরেই ধাবিত হয়। কিন্তু ভাগ্যচক্রে তারা নামক বা নায়িকা না হয়ে পার্শ্ব চরিত্র হয়ে যায়। 

অভিনেত্রী শ্রীপর্ণা রায়ও প্রথমদিকে ছিলেন মুখ্য অভিনেত্রী, কিন্তু এখন হয়েছেন পার্শ্ব অভিনেত্রী। বর্তমানে মুকুটে দোলের ভূমিকায় দেখা যাচ্ছে। ধারাবাহিকের শুরুর দিকে নিয়মিত দেখা যেত, কিন্তু এখন আর তেমন দেখা যায়না। ভাগ্যচক্রে আজ এই পর্যায়ে? নাকি ইচ্ছা করেই মুখ্য চরিত্র ছেড়ে পার্শ্ব চরিত্রে। কি বললেন অভিনেত্রী জেনে নেওয়া যাক। 


‘ আমার বাড়ি অনেক দূরে, সেখান থেকে শিফ্ট হয়ে এখনও টলি পাড়ায় আসতে পারিনি। আমার ১১ বছর কমপ্লিট হল, এখনো মনে হয় সেই বাড়িটি ভালো। এছাড়াও বাবা যেহেতু একা হয়ে গেছে বাড়িতেও সময় দিতে হয়। সংসার গোছানোরও একটা প্ল্যানিং চলছে। তো সেই কারণেই, জীবনের সব পার্টেতেই আনন্দ করতে চাই।’

 লিড চরিত্র করতে গেলে বেশিরভাগ সময়টাই ইন্ডাস্ট্রিতে দিতে হত। তখন মা ছিলেন, কিন্তু এখন আর মা নেই, বাবাকে দেখা এবং অতদূর থেকে ইন্ডাস্ট্রিতে প্রতিদিন আসা সম্ভবপর নয় বলেই মুখ্য থেকে পার্শ্ব চরিত্রে পদার্পণ। যদিও দোল চরিত্রটিকে পার্শ্ব বললে ভুল হবে, ওটা একটা গুরুত্বপূর্ণ চরিত্র। 

আরও দেখতে পারেন