আজকের রান্নায় এভাবে বানিয়ে ফেলুন কচু পাতার ভর্তা, রইল রেসিপি

আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি খুব সহজে বানানো যায় এমন একটা রেসিপি। খাবারের পাতে মাঝে মধ্যে ভর্তা খেতে ভীষণ ভালো লাগে আর তাই আজ একটু

Nandini

tasty kachu patar bharta recipe

আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি খুব সহজে বানানো যায় এমন একটা রেসিপি। খাবারের পাতে মাঝে মধ্যে ভর্তা খেতে ভীষণ ভালো লাগে আর তাই আজ একটু ভিন্ন ধরণের ভর্তার রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের জন্য। বেগুন, পটল, আলু, টম্যাটো এগুলোর ভর্তা আমরা খেয়েই থাকি কম বেশি তবে আজকের রেসিপি কচু পাতার ভর্তা রেসিপি (Kachu Patar Bharta Recipe)।

kachu patar bharta recipe

কচু পাতার ভর্তা রেসিপি উপকরণ (Kachu Patar Bharta Recipe Ingredients)

১. কচু পাতা
২. কাঁচালঙ্কা, শুকনোলঙ্কা
৩. পিঁয়াজ, রসুন
৪. কালোজিরে
৫. স্বাদমত নুন, হলুদ, রান্নার জন্য তেল

কচু পাতার ভর্তা রেসিপি প্রণালী (Kachu Patar Bharta Recipe Instructions)

স্টেপ ১ – কচু পাতা ভালো করে ধুয়ে নিয়ে কুচিয়ে কেটে নিতে হবে। কড়াইতে তেল গরম করে তাতে কালোজিরে আর শুকনোলঙ্কা ফোঁড়ন দিতে হবে।

kachu patar bharta

স্টেপ ২ – কিছুক্ষন নেড়েচেড়ে নিয়ে কুচিয়ে রাখা পিঁয়াজ আর রসুন কড়াইতে দিয়ে ভাজতে থাকুন। লাল করে ভাজা হয়ে গেলে আলাদা পাত্রে তুলে রাখুন।
স্টেপ ৩ – এবার ওই অতিরিক্ত তেলে কুচিয়ে রাখা কচু শাক দিয়ে দিন। আর নুন, হলুদ দিন। সামান্য জল ও দিয়ে দিন। তারপর সবটা কিছুটা মিশিয়ে নিয়ে ঢাকা দিয়ে সিদ্ধ হতে দিন।

স্টেপ ৪ – ঢাকা খুলে পাতার জল শুখনো হওয়া পর্যন্ত নাড়তে থাকুন জোর আঁচে। তারপর ভেজে রাখা লঙ্কা, পিঁয়াজ, রসুন শাকে দিয়ে দিন আর ভালো করে নেড়েচেড়ে সবটা মিশিয়ে নামিয়ে নিন। আর গরম ভাতের সাথে পরিবেশন করুন।

আরও দেখতে পারেন