একঘেঁয়ে রান্নার ছুটি, এইভাবে বানিয়ে ফেলুন ডিমের ভিন্ন পদ, রইল আঙ্গুল চেটে খাবার মত রেসিপি

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি ডিমের ভিন্ন ধরণের একটা রেসিপি। একরকম রান্নায় মুখের রুচি হারিয়ে যায়। তাই আজ অন্যরকম স্বাদে খাবার করে তুলুন এর সুস্বাদু।

Nandini

tasty and unique dimer recipe

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি ডিমের ভিন্ন ধরণের একটা রেসিপি। একরকম রান্নায় মুখের রুচি হারিয়ে যায়। তাই আজ অন্যরকম স্বাদে খাবার করে তুলুন এর সুস্বাদু। এইভাবে ডিমের ঝোল রান্না করলে বাচ্চা থেকে বয়স্ক সকলেই আঙ্গুল চেটে খাবে। থাকবেনা কারুর বায়না। তো আসুন দেখে নেওয়া যাক আজকের ডিমের রেসিপি (Dimer Recipe)

dimer unique recipe

ডিমের রেসিপি উপকরণ (Dimer Recipe Ingredients)

১. ডিম
২. রসুন বাটা, পিঁয়াজ কুচি
৩. কালোজিরে, আলু
৪. কাঁচালঙ্কা, সর্ষে বাটা
৫. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৬. স্বাদমত নুন, রান্নার জন্য তেল

ডিমের রেসিপি প্রণালী (Dimer Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে আঁচে করে বসান, তাতে জল নিন পরিমান মত তারপর তাতে ডিম গুলো দিয়ে দিন। আর ৫-৭ মিনিট মত রেখে সিদ্ধ করে নিন। তারপর ডিমগুলো একটা আলাদা পাত্রে রেখে কিছুটা ঠান্ডা হলে সিদ্ধ ডিমগুলির খোসা ছাড়িয়ে অল্প করে চিরে নিন।

tasty and unique dimer curry recipe

স্টেপ ২ – কড়াইতে তেল দিয়ে দিন, তেল গরম হলে তাতে নুন, ও অল্প পরিমানে হলুদ দিয়ে দিন। সরু ও লম্বা করে কেটে রাখা আলু জলে ভালো করে ধুয়ে কড়াইতে দিন। আর লাল করে ভেজে তুলে নিন। তারপর ওই তেলেই ডিম গুলোও কিছুটা লাল করে ভেজে নিন।

tasty dimer recipe

স্টেপ ৩ – তারপর কড়াই থেকে ডিম গুলো তুলে নিয়ে, তেলে অল্প কালোজিরে ফোঁড়ন দিন। তারপর তাতে কিছুটা রসুন বাটা আর পিঁয়াজ কুচি দিয়ে দিন। ভালো করে মশলাটা কষিয়ে নিতে হবে যাতে রসুনের কাঁচা গন্ধ না থাকে।

স্টেপ ৪ – মশলা কষার মাঝেই হলুদ ও লঙ্কা গুঁড়ো দিয়ে দেবেন। তারপর সর্ষে গুঁড়ো ভিজিয়ে রেখে দিতে পারেন, অথবা গোটা সর্ষে অল্প নুন ও কয়েকটা কাঁচালঙ্কা সহ পেস্ট করে দিতে পারেন। অল্প নুন দিয়ে সর্ষে পেস্ট করলে তেঁতো হবে না।

স্টেপ ৫ – তারপর খুব সামান্য জল যোগ করে দিন রান্নায়। নুন দেখে নেবেন যদি প্রয়োজন হয় তাহলে নুন যোগ করে নিতে হবে। তারপর ভেজে রাখা ডিম আর আলু কড়াইতে দিয়ে কষিয়ে নিয়ে ঢাকা দিয়ে দিন। আলু সিদ্ধ হওয়া পর্যন্ত রান্না করুন। তারপর রান্না হয়ে গেলে নামিয়ে নিন। আর ইচ্ছেমত পরিবেশন করুন।

আরও দেখতে পারেন