রেস্টুরেন্ট স্টাইলে বাড়িতেই এইভাবে বানিয়ে ফেলুন ফিস ফিঙ্গার, আঙ্গুল চাটবেন সকলে!

Fish Finger Recipe : আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটা মুখরোচক মাছের রেসিপি। এই খাবার মুখে দিলেই মন গোলে যাবে যেকারুর। আজকের রান্না ফিস ফিঙ্গার।

Nandini

tasty resturant style fish finger recipe

Fish Finger Recipe : আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটা মুখরোচক মাছের রেসিপি। এই খাবার মুখে দিলেই মন গোলে যাবে যেকারুর। আজকের রান্না ফিস ফিঙ্গার। মুচমুচে, রেস্টুরেন্ট স্টাইলে কিভাবে বাড়িতেই বানাবেন এই রেসিপি তা আজকে ভাগ করে নেবো আপনাদের সাথে। তো আসুন আর দেরি না করে দেখে নেওয়া যাক আজকের এই মুখরোচক কুড়মুড়ে ফিস ফিঙ্গার রেসিপি (Fish Finger Recipe)

tasty fish finger recipe

ফিস ফিঙ্গার রেসিপি উপকরণ (Fish Finger Recipe Ingredients)

১. ভেটকি
২. আদা-রসুন, কাঁচালঙ্কা, পিঁয়াজ, ধনেপাতা
৩. গোলমরিচের গুঁড়ো, পিলুবুর রস
৪. ডিম, ময়দা
৫. স্বাদমত নুন, রান্নার জন্য তেল

ফিস ফিঙ্গার রেসিপি প্রণালী (Fish Finger Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে মাছের টুকরো গুলো লম্বা করে ফিঙ্গার সেপে কেটে নিতে হবে। তারপর ধুয়ে নিতে হবে। মিক্সিতে আদা-রসুন, কাঁচালঙ্কা, পিঁয়াজ, ধনেপাতা দিয়ে একটা মিহি পেস্ট তৈরী করে নিতে হবে।

resturant style fish finger recipe

স্টেপ ২ – পেস্টে জলের পরিমান খুব অল্প হবে। তাই বুঝে জল দিতে হবে। তারপর মাছে ওই পেস্ট, অল্প নুন, পাতিলেবুর রস আর গোলমরিচের গুঁড়ো দিয়ে ভালো করে ম্যারিনেট করে ৩০-৪০ মিনিট রেখে দিতে হবে।

স্টেপ ৩ – তারপর একটা বাটিতে ২-৩ টে ডিম ফাটিয়ে নিতে হবে। একটা আলাদা পাত্রে ব্রেড ক্র্যাম্স বা টোস্ট বিস্কুটের গুঁড়ো নিয়ে নিন। মাছে খুব অল্প পরিমানে ডিম গোলা আর ময়দা দিয়ে মাখিয়ে নিতে হবে।

tasty fish finger recipe with resturant style

স্টেপ ৪ – বাকি ডিমের গোলায় নুন আর গোলমরিচের গুঁড়ো মিশিয়ে নিন। তারপর একটা একটা মাছের ফিঙ্গার ডিম ও বিস্কুটের গুঁড়োয় কোট করে নিন। আপনার পছন্দ অনুযায়ী দুবার করেও কোট করতে পারেন। তারপর সেগুলো ১০ মিনিট মত ফ্রিজে রেখে দিন।

স্টেপ ৫ – তারপর আঁচে কড়াই বসাতে হবে। তাতে একটু বেশি পরিমানে তেল দিতে হবে। তারপর একটা একটা ফিঙ্গার তেল গরম হলে কড়াইতে ছাড়তে হবে। আঁচ কমিয়ে লাল করে ভেজে নিতে হবে। তবে ভিতরে ভালো করে ভাজা হবে। তারপর তুলে তেল ঝরিয়ে নিন। তুলে পছন্দমত পরিবেশন করুন।

আরও দেখতে পারেন