‘এতদিনে বাবা পেল যোগ্য সন্মান’! ‘পদ্মভূষণ’এ ভূষিত অভিনেতা মিঠুন চক্রবর্তী, আবেগঘন গোটা পরিবার

Mithun Chakraborty : পদ্মভূষণ সম্মানে ভূষিত হলেন মিঠুন চক্রবর্তী, উচ্ছসিত অভিনেতার পরিবার সহ অনুরাগীরা

Saranna

mithun chakraborty get padma bhushan award his family was very happy

ভারতের সর্বোচ্চ সম্মাননা হল পদ্মভূষণ (Padma Bhushan)। শিল্পকলা, শিক্ষা, বাণিজ্য, সাহিত্য, বিজ্ঞান, খেলাধুলা, সমাজসেবা ও সরকারি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ভারত সরকার এই পুরস্কার প্রদান করেন। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, ২০২৪ এ কারা কারা পাচ্ছেন এই পুরস্কার, প্রকাশ্যে এসেছে সেই তালিকা। তালিকা প্রকাশ পেতেই গর্বের আর শেষ নেই। কারণ এই পুরস্কার পেতে চলেছেন টলিউডের মহাগুরু মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)

পদ্মভূষণ পুরস্কার পেয়ে মিঠুন চক্রবর্তী জানান, ‘এই পুরস্কার পাওয়ার জন্য আমি গর্বিত এবং আনন্দিত। আমি আমার জীবনে নিজের জন্য কারো কাছ থেকে কিছু পাইনি। না চেয়ে, পাওয়ার আনন্দটাই এখন উপলব্ধি করছি’। মিঠুন চক্রবর্তীর এই জয়ে তিনি শুধু একা আনন্দ উপভোগ করছেন না। আনন্দে আপ্লুত হয়ে আবেগে ভেসেছেন ছেলে নমশি চক্রবর্তী।

actor mithun chakraborty owner of this 5 luxury hotels

নমশি জানান, ‘এই মুহূর্তে বাবা আমাদের কাছে নেই, বাবা ব্যাঙ্গালোরের একটি প্রত্যন্ত অঞ্চলে শ্যুটিং করছেন। আমরা জানতাম না বাবা এই অ্যাওয়ার্ড পেয়েছেন। রাত এগারোটার সময় খবর পেয়ে কোনোভাবে তাঁর কাছে পৌঁছায়। আমরা সকলেই গর্বিত এবং খুশি’। এর পাশাপাশি তিনি এও জানান, ‘গত রাতে যখন খবরটি পাই, খুবই আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম।

আরও পড়ুনঃ ‘খাদান’ রিলিজের আগেই বড় চমক! বহুবছর পর কামব্যাক করছেন দেবের নায়িকা

আমার বাবা যা অর্জন করেছেন তা প্রায় অসম্ভবের কাছাকাছি। তবে আমি মনে করি ভারত যোগ্য সম্মান দিয়েছে। আমার বাবা কখনো কোনো পুরস্কারের আশা করেননি। তিনি যা পেয়েছেন তা নিজের যোগ্যতায়।‘ পুরস্কারের জন্য বাড়িতে কোনো বড় সেলিব্রেশন হবে না। তবে পারিবারিক ভাবে উদযাপন হবে। নমশির কথায়, ‘আমরা খুবই সাধারণ পরিবারের মানুষ। বড় দলে বিশ্বাস করিনা। আমরা পারিবারিক ভাবে উদযাপন করছি।

mithun chakraborty get padma bhushan award

আরও পড়ুনঃ ‘আমরা আলাদা হইনি’, বিচ্ছেদ ভুলে একসাথে দেবলীনা-তথাগত! অভিনেত্রীর মন্তব্য ঘিরে উচ্ছসিত দর্শক

আমার দুই ভাই বোন আমেরিকায়, বাবা শ্যুটিং করছেন, মুম্বাইয়ে আমি মা আর মিমো। আমরা বাড়িতে থেকে কিছু চমৎকার বাঙালি খাবার উপভোগ করব’। অনুরাগীরাও তাঁর এই সম্মানে আবেগে ভেসে লিখেছেন, ‘মিঠুন চক্রবর্তীর এই সম্মান বহু পূর্বে পাওয়া উচিত ছিল। তার ঝুলিতে ৫টা জাতীয় সম্মান তিনি কেন এতদিন এই সন্মান পাননি এটা খুবই আশ্চর্যের। যাক ভারত সরকার যে তাঁকে সরাসরি পদ্মভূষণ সম্মানে সম্মানিত করেছেন এটা খুব ভালো লাগলো।’

আরও দেখতে পারেন