প্রসেনজিৎ ধূর্ত, চিরঞ্জিৎ বেড়ে পাকা, তাপস গাধা! টলি তারকাদের নিয়ে বিস্ফোরক বিপ্লব চট্টোপাধ্যায়

বাংলা অভিনয় জগতের টলিউডের স্পষ্ট বক্তার অভিনেতা হলেন বিপ্লব চট্টোপাধ‍্যায় (Biplab Chatterjee)। অন্যায়ের সঙ্গে কখনোই আপোস করেননা। সবসময় সোজা সাপটা জবাবেই তিনি অভ্যস্ত। দীর্ঘদিন ধরে

Saranna

biplab chatterjee talks about prosenjit chatterjee chiranjeet chakraborty and tapas pal

বাংলা অভিনয় জগতের টলিউডের স্পষ্ট বক্তার অভিনেতা হলেন বিপ্লব চট্টোপাধ‍্যায় (Biplab Chatterjee)। অন্যায়ের সঙ্গে কখনোই আপোস করেননা। সবসময় সোজা সাপটা জবাবেই তিনি অভ্যস্ত। দীর্ঘদিন ধরে তাঁকে খলনায়কের ভূমিকাতেই আমরা দেখে এসেছি। তাঁর মুখের অভিব্যক্তিও একটু রাগী, একটু গম্ভীর। তবে বাইরে যতই তাঁকে কাঠখোট্টা ব্যক্তিত্ব দেখা যাক না কেন, আদতে তিনি মাটির মানুষ।

জি বাংলায় সম্প্রচারিত হওয়া জনপ্রিয় টিভি শো ‘অপুর সংসার’এ অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন। সেই শোয়ের সঞ্চালক ছিলেন শাশ্বত চট্টোপাধ‍্যায়। এই শোয়ে এসেই তিনি একের পর এক বিষ্ফোরক মন্তব্য করেন । শোয়ের সঞ্চালক শাশ্বত চট্টোপাধ‍্যায় তাঁকে জিজ্ঞাসা করেন, দীপক দা (চিরঞ্জিৎ চক্রবর্তী), তাপস দা (তাপস পাল) এবং বুম্বা দা (প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায়) এই তিনজনের সম্পর্কে কিছু বলতে বলা হয় তাহলে কী বলবে?

biplab chatterjee regret about acting on apur sangsar show1

স্পষ্ট জবাবে কোনো কিছু না ভেবেই তিনি বললেন, দীপক (চিরঞ্জিৎ চক্রবর্তী) অত্যাধিক পাকা। তাপস (তাপস পাল) গর্দভ। আর বুম্বা (প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায়) ধূর্ত। এসব শুনে শোয়ের সঞ্চালক শাশ্বত চট্টোপাধ‍্যায় হতভম্ব। শুধু এখানেই থেমে যাননি অভিনেতা। তাঁর মতে এখনকার দিনে যারা অভিনয় করছেন প্রসেনজিৎ থেকে দেব কেউই ভালো অভিনয় করতে পারেন না। তাঁর কথায়, “ভেতরে ব্যাথা না থাকলে কোনো চরিত্রকে ফুটিয়ে তোলা যায় না। ”

আমরা বেশিরভাগ ছবিতেই খলনায়কের চরিত্রে দেখেছি অভিনেটকে। কিন্তু বিপ্লব চট্টোপাধ্যায়ের কি খলনায়ক হতে ভালো লাগত? এ প্রসঙ্গে তিনি জানান, “আমি খলনায়ক হতে চায়নি , পরিচালকরা জোর করে খলনায়ক হতে বাধ্য করেছেন। ”

এই খলনায়কের চরিত্রে অভিনয়ের জন্য তাঁকে পড়তে হয়েছে বিপদের মুখে। তিনি জানান, ” একবার বোলপুরে শ্যুটিং করতে গিয়েছিলাম। আমরা যে হোটেলে উঠেছিলাম সেখানে এক টুরিস্ট পরিবার উঠেছিল। সেই পরিবারের মেয়ে আমাকে দেখে পালিয়ে যায় ভয়ে। পরে আমি তাঁর বাবাকে জিজ্ঞাসা করেছিলাম মেয়ে কোথায়? তখন সেই ভদ্রলোক বলেন, আর বলবেন না! আপনাকে দেখে ভয় পেয়ে আমার মেয়ে পালাতে গিয়ে পা ভেঙে ফেলেছে। “

আরও দেখতে পারেন