বারে বারে অডিশন দিয়েও ব্যর্থ হয়েছিলেন, মডেলিং থেকে কিভাবে অভিনয়ে এলেন জানুন অভিনেত্রী অদিতি ঘোষের কথা

স্টার জলসার একটি বর্তমান জনপ্রিয় ধারাবাহিক ‘বৌমা একঘর’। অভিনেত্রী সুস্মিতা দে ও অভিনেতা দেবজ্যোতি রায় চৌধুরী এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করছেন। ধারাবাহিকটি শুরু হয়েছিল

1minute Desk

bouma ekghor actress aditi ghosh talks about her journey

স্টার জলসার একটি বর্তমান জনপ্রিয় ধারাবাহিক ‘বৌমা একঘর’। অভিনেত্রী সুস্মিতা দে ও অভিনেতা দেবজ্যোতি রায় চৌধুরী এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করছেন। ধারাবাহিকটি শুরু হয়েছিল কিছুটা অন্য ছন্দে। এই ধারাবাহিকে এক ভিন্ন গল্পের স্বাদ পেয়েছিলেন দর্শক। সাথে কিছুটা হাস্যরস। তবে এই ধারাবাহিক টিআরপি তালিকায় বিশেষ সফলতা অর্জন করতে পারেনা। তবে অভিনেতা অভিনেত্রীদের দর্শক বেশ পছন্দ করেন। এই ধারাবাহিকে এক নতুন অভিনেত্রী হলেন অভিনেত্রী অদিতি ঘোষ (Aditi Ghosh)।

এই ধারাবাহিকের অপর এক চরিত্র রিয়া। অভিনেত্রী অদিতি ঘোষকে (Aditi Ghosh) এই চরিত্রে অভিনয় করতে দেখা যায়। দুর্গাপুরের এই অভিনেত্রী কিভাবে সুযোগ পেলেন অভিনয়ের সেই কথাই ভাগ করে নিয়েছেন দর্শকের সাথে। এই অভিনেত্রীকে দেখলেই অনেকেই খারাপ খারাপ মন্তব্য করেন। আর অভিনেত্রী জানিয়েছেন এটাই তার সফলতা। অভিনয় দিয়েই তো শিল্পীর বিচার হয় তাইনা। টিআরপি তো ধারাবাহিকের মাপকাঠি শিল্পীর অভিনয় দক্ষতার মাপকাঠি নয়।

bouma ekghor actress aditi ghosh talks about her journey

অভিনেত্রী জানিয়েছেন একসময় অভিনয়ে সুযোগের জন্য তিনি অডিশনের পর অডিশন দিয়ে গেছেন কিন্তু কাজ পাননি। শুধু অপেক্ষা করে গেছেন। ছোট থেকেই অভিনয়ের প্রতি প্রচন্ড টান অনুভব করতেন অভিনেত্রী। টিভির সামনে নাচ, গান দেখলেই বসে পড়তেন। এসবকিছু তার অভিনয়ের প্রতি ঝোঁক বাড়িয়ে তুলেছিল ক্রমশ। পরিবারের সকলে পাশে না থাকলেও অভিনেত্রী বাবা ও মা সর্বদা তার পাশে ছিলেন একজন অভিনেত্রী হয়ে ওঠার যাত্রায়।

আরও পড়ুনঃ নেতাজি শিশুশিল্পী পর্দায় ফিরছে নতুন রূপে, এবার কোন চরিত্রে পর্দা কাঁপাতে আসছে ছোট অঙ্কিত

অভিনেত্রী নিজের স্বপ্ন পূরণের লক্ষ্যে অভিনয়ের অনুশীলন নিতে শুরু করেছিলেন। তারপর এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন আর সেখানে দ্বিতীয় স্থান অর্জন করেন। এই প্রতিযোগিতায় তার লড়াইয়ের গল্পটা বদলে দিয়েছিলো। অভিনেত্রী জানিয়েছেন সেই প্রতিযোগিতায় অভিনেত্রী চৈতি ঘোষাল উপস্থিত ছিলেন। তার হাত থেকেই পুরস্কার নিয়েছিলেন অদিতি। তারপর খবরের কাগজে অভিনেত্রী ছবি বেরোয় লেখালিখি হয়।

bouma ekghor actress aditi ghosh talks about her journey

এই সুবাদে একসময় নিজে থেকে কাজের সুযোগ আসে তার দরজায়। ডাক পরে অডিশনের। অনেক ধারাবাহিকে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী অদিতি। ওয়েব সিরিজেও কাজ করেছেন। ‘নির্ভয়া’ সিরিজে অসাধারণ অভিনয়ে নজর করেছিলেন সকলের। অভিনেত্রীর কাজে কাজ পাওয়াটাই বড়ো বিষয় সে মুখ্য চরিত্রই হোক বা পার্শ্ব চরিত্র। কারণ বর্তমানে উঠতি মডেল অভিনেত্রীরা একটা বা দুটো কাজ করে হারিয়ে যেতে থাকেন আর অন্ধকার তাদের গ্রাস করে।

আরও পড়ুনঃ পর্দার ছোট লোকনাথ কোথায় আজকাল ? পর্দায় নতুন কোন চরিত্রে ফিরছে শিশুশিল্পী অরণ্য, রইল ছবি

সম্প্রতি অনেক অভিনেত্রী আত্মহত্যার খবর সেই প্রমাণই দেয়। অভিনেত্রী নিজের এই খলনায়িকা চরিত্রটি সম্পর্কেও জানিয়েছেন অনেক কথা। তিনি জানিয়েছেন এই প্রথম তিনি খোলনায়িকার চরিত্রে অভিনয় করছেন। যখন প্রথম তার কাছে এই চরিত্রের অফার আসে তিনি কিছুটা অবাকই হয়েছিলেন। তবে সকলেই তাকে সাহস জুগিয়েছেন। সেটে তাকে হাতে ধরে সেখান হয়েছে একজন খলনায়িকার চরিত্রে অভিনয় করতে গেলে কিভাবে সংলাপ বলতে হয়।

 

View this post on Instagram

 

A post shared by Aditi Ghosh (@the_aditi_ghosh)

আরও পড়ুনঃ ‘শ্ৰীময়ী’র জাম্বো কি করছেন আজকাল ? অভিনয় ছেড়ে বর্তমানে কোন পেশায় যোগ দিয়েছেন অভিনেতা রোহিত

আর পর্দায় অভিনেত্রী সুস্মিতার সাথে যতই শত্রুতা থাকুক পর্দার বাইরে তাদের বেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। এবাবেই নানান সুখ দুঃখের কথা ভাগ করে নিলেন অভিনেত্রী অদিতি ঘোষ। আগামী দিনে হয়তো তিনি আরও নতুন নতুন চরিত্রে পর্দায় ধরা দেবেন। অভিনেত্রীর কাছে বড়ো কথা হল লড়াই করে জীবনে এগিয়ে চলা মরে গিয়ে জীবনের কাছে হেরে যাওয়া তার কাছে কাম্য নয়।

আরও দেখতে পারেন