নামেই নতুন গল্প, কদিন পরেই বিয়ে আর কূটকচালি, সিরিয়ালের একঘেয়ে কাহিনীতে বিরক্ত দর্শকেরা

একসময় টিভি মানেই ছিল একটা ছোট্ট বক্স। সেই বক্সের ছিল কেবল সাদা কালো ছবি। ছিলনা কেবল অপারেটর, শুধুমাত্র ছিল অ্যান্টেনা। টিভির মধ্যে ভালো করে দৃশ্য

Saranna

netizen's are angry on nowdays serial stories

একসময় টিভি মানেই ছিল একটা ছোট্ট বক্স। সেই বক্সের ছিল কেবল সাদা কালো ছবি। ছিলনা কেবল অপারেটর, শুধুমাত্র ছিল অ্যান্টেনা। টিভির মধ্যে ভালো করে দৃশ্য দেখা না গেলে, অ্যান্টেনাটা একটু নাড়িয়ে দিলেই ভালো ভাবে দেখা যেত। ছিলনা, বেশি চ্যানেল দুটো চ্যানেল থাকত, দূরদর্শন আর ডিডি ন্যাশনাল । কলকাতায় টেলিভিশন আসে ১৯৭৫ সালে। আর তার সাথে সাথে কলকাতার রাধা ফিল্ম স্টুডিও থেকে এই চ্যানেলেরও যাত্রা শুরু।

বাংলার চলচ্চিত্র, থিয়েটার, কৃষিকাজ, রাজনীতি, খেলাধূলা, সংবাদ, অর্থনীতি, সাহিত্য , ধারাবাহিক (Serial) রিয়েলিটি শো সবকিছু একই ছত্রে বাঁধা থাকত এই চ্যানেলে। ফলে সবাই একসাথে বসে সবাই একটাই চ্যানেল উপভোগ করত। বেশ ভালোও লাগত। বর্তমানে যেমন ধারাবাহিক নিয়ে ;প্রচুর পরিমানে ট্রোল হতে দেখা যায়, তখনকার সময়ে ছিল না, এত ট্রোলের ট্রেন্ড।

madhabilota know the truth

১৯৯৭ সালের জন্মভূমি ধারাবাহিকের রেশ এখনও মানুষের মনে রয়ে গেছে। ১৯৯৭ থেকে ২০০২ পর্যন্ত ধারাবাহিকটি চলেছিল, কখনোই দর্শকদের একঘেয়ে মনে হয়নি। কিন্তু বর্তমানে ধারাবাহিকের কাহিনী এতটাই একঘেয়ে হয়ে যাচ্ছে যে, বছর কমপ্লিট হতে না হতেই, শেষ হয়ে যাচ্ছে ধারাবাহিক। মানুষ আর দেখতেই চাইছে না।

আসলে এখন রঙিন টিভির দুনিয়ায়, এসে গেছে, অনেক চ্যানেল । ফলে অনেক ধারাবাহিকও এসে গেছে, আর তার ভিড়ে ধারাবাহিক গুলো ছাপোষা হয়ে গেছে। এখন তো ধারাবাহিকের কাহিনীরও বিষয়বস্তু বদলে গেছে। এখন ধারাবাহিক মানেই, বিয়ে আর কূটকাচালি। নেই কোনো শিক্ষামূলক কিছু। দর্শকরা তাই ধারাবাহিক দেখতে চাইছেন না।

haragouri pice hotel

শুধু জন্মভূমি নয়, আরও অনেক বিখ্যাত বিখ্যাত ধারাবাহিক রয়েছে, সেইসব ধারাবাহিকের একটি নিটোল কাহিনী ছিল। কিন্তু বর্তমানে ধারাবাহিকের শুরু হচ্ছে এক কাহিনী দিয়ে, আর শেষ হচ্ছে অন্য কাহিনী দিয়ে। প্রোমো দেখেই মনে হবে বেশ নতুন কিছু আসতে চলেছে। কিন্তু কিছুদিন যেতেই দেখা যায়, সেই বিয়ে, পরকীয়া, কূটকাচালি ইত্যাদি।

আরও পড়ুনঃ এই কারণগুলির জন্যই বাংলা সিরিয়াল থেকে বিমুখ হচ্ছেন দর্শক! TRP তলানিতে যাচ্ছে প্রতিনিয়ত

যেমন- সম্প্রতি, স্টার জলসায় মাধবীলতা ধারাবাহিক শুরু হয়েছে, গাছ প্রেম দিয়ে, কিন্তু গল্প কিছুদিন এগোতেই সেই একই কাহিনী। বিয়ে আর কূটকাচালি। শুধু মাধবীলতা নয়, জগদ্ধাত্রী, হরগৌরী পাইস হোটেল, গুড্ডি সহ একাধিক ধারাবাহিকেও তাই। আর এই কারণে বিরক্ত হচ্ছেন দর্শকরা। আর তাই এসবের ভিড়ে একবার রোমন্থন করছেন নিটোল কাহিনী সমৃদ্ধ ধারাবাহিক গুলোর নাম।

আরও দেখতে পারেন